Saturday, June 9, 2018

কার নিকট অভিযোগ করবো?


SUPPORT AWAMI LEAGUE, VOTE NOUKA ONCE AGAIN
HideAdd to Timeline


কার নিকট অভিযোগ করবো? কয়টা করবো? কতজনের পক্ষে বলবো আর কতজনের বিপক্ষে বলবো? কেন বলবো? আর বলবোইবা না কেন? ১৯৯৬ র টার্মে আওয়ামী লীগ ক্ষমতায় এসে কতজন নিবেদিত ত্যাগী মুজিবসেনা, হাসিনা সেনা, ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামী পরিবারের শিক্ষিত উচ্চ শিক্ষিত ছেলে মেয়েদের চাকুরী দিয়েছে ? কেউ সে পরিসংখ্যান দিতে পারেন? পারবেন না।

যে কারনে গত বছর নেত্রী নিজে সমস্ত মন্ত্রী ও বিভাগীয় সংসদীয় নেতাদের সরাসরি হুশিয়ার করে বলেছিলেন" কেউ যেনো জামাত শিবিরের ছেলে মেয়েদের থেকে অর্থ গ্রহন না করে এবং চাকুরী না দেয়! কেউ কি শুনেছেন নেত্রীর কথা? শোনেন নি এবং সে সংবাদ নেত্রীর কানে যাবার পরেই নেত্রী মন্তব্য করেছিলেন-আওয়ামী লীগের সব নেতাকেই কেনা যায়-শেখ হাসিনা ছাড়া"। 
অনেকেই সেটার ভুল ব্যাখ্যা দিয়ে খন্ডন করে বুঝাতে চেয়েছেন অন্য কিছু। যাতে নেতা মন্ত্রীদের গায়ের চামড়া কলুষিত না হয়। 
সাবিকুন নাহার পাখী"(Sabiqun Nahar Pakhi) কে চিনেন? আমাকে বাবা ডেকেছে। এমন একটা অথর্ব ব্যক্তিকে বাবা ডেকেছে যে সারাটা জীবন নৌকা নৌকা করেও সেই সাবিকুন নাহার পাখীর জন্য স্বয়ং প্রধানমন্ত্রীর একজন ব্যক্তিগত কর্মকর্তা মঞ্জিলা ফারুক খুকি আপা পর্যন্ত চেষ্টা করে একটি চাকুরী দিতে পারেন নি। অথচ পাখী মাস্টার্স শেষ করা অত্যন্ত সহজ সরল নিবেদিত মনে প্রাণে অস্তি মজ্জ্বায় আওয়ামী লীগ আর বঙ্গবন্ধু।

আমাকে বলেছিল বাবা, একটা চাকুরীর সন্ধান আছে তবে অনেক টাকা লাগে, যে টাকা আমার নাই" বড় কষ্ট পেয়েছিলাম শুনে। এর জন্য কী আওয়ামী লীগ করে করে মূখে থুবড়ি পরেছে সাবিকুন নাহার পাখীর? তাহলে আওয়ামী লীগ নেতা মন্ত্রীরা কাকে চাকুরী প্রদান করছে? 
হ্যা, এইত আসুন, এবার আসল কথা বলতে গেলেই আপনি রাজাকার নয়তো মন্ত্রীরা মন্তব্য করবেন ও সেই ক্র্যাক মুক্তি? বাদ দাও, বেয়াদপ! বেশী কথা বলে ইত্যাদি ইত্যাদি।

এস এম শান্ত হাসান কে সবাই চিনেন যারা অন্ততঃ অনলাইনে প্রতিদিন প্রতিক্ষন আমার মত পাখীদের মত ছাগুর বাচ্চাদের সাথে ঝগড়া করে এবং কেউ বঙ্গবন্ধু বা নেত্রীর বিরুদ্ধে বললেই হুমরি খেয়ে ঝাপিয়ে পড়ে। আজ কতগুলো বছর এই ছেলে মেয়ে গুলো অনলাইনে মিডিয়াকে মাতিয়ে রেখেছে। 
ওরা কোথায় যাবে? কে ওদের চাকুরী দেবে? এত আমি সামান্য পাখী আর শান্ত হাসানের কথা উল্লেখ করলাম। আরো কত শত পাখীরা শুন্যে মহাকাশে বি এ এম এ পাশ করেও একটি পিয়নের চাকুরী পায় না আর জামাত শিবিরের থেকে বড় অংকের টাকা নিয়ে চাকুরী দিচ্ছে আওয়ামী লীগ নাম ধারী অথবা আওয়ামী লীগের নেতা মন্ত্রীগণ। স্বাধীনতার ফসল কোথায় গেল? 
সাড়ে সাত কোটি কম্বলের মধ্যে জাতির জনকের কম্বল খুজে না পেয়ে বঙ্গবন্ধু বলেছিলেন "গাজী, আমার কম্বল কি করেছিস? 
আওয়ামী লীগের এত উন্নয়ন, এত সুনাম খ্যাতি বিশ্বময় ছড়িয়ে গিয়েছে। উন্নয়নের জোয়ারে দরিদ্র্য বাংলাদেশ আজ মধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে ইত্যাদি ইত্যাদি আরো কত সুনাম কিন্তু আওয়ামী লীগ কি কোন একটি বেকার ছাত্রলীগ যুবলীগ সেচ্ছাসেবক লীগ বা আওয়ামী পরিবারের ছেলে মেয়েদের চাকুরীর সংস্থান করতে সক্ষম হয়েছে?
হাতে কোন কাজ নেই তাই লিখলাম। এতেই হয়তো আরো নেতাদের রগ চটে যাবে। যেতে দিন। 
২০০১ এর প্যাদানি না খেলে আওয়ামী লীগের নেতা মন্ত্রীদের টনক নড়বে না। বিরোধীদলে থাকতে বি এন পি জামাত শিবিরের লাত্থি উষ্ঠা নেতা মন্ত্রীরা খায় না, খায় এই হতভাগা শান্ত হাসান আর পাখীরা। সে ব্যাপারেও নেত্রী সুন্দর কথা বলেছেন"বেঈমানী কর্মীরা করে না, করে নেতারা"
জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
কপি- Moktel Hossain Mukthi দাদাভাই ওয়াল থেকে


Comments

Salim Khan সাবাস আওয়ামীলীগ।
তুমি কোন নেতা বা মন্ত্রীর মাই ম্যান কর্মি হয়ে যাও। তবে তোমার চাকরি হবে।...See More

· Reply · 10h · Edited
Ali Kabir এই সব কাজের জন্য একই সাথে মেধাবী, ত্যাগী ও নিবেদিত প্রাণ কয়েকজন সাহসী মানুষ দরকার আমলাতন্ত্রের শীর্ষ পর্যায়ে। আছে কি আপনাদের একজনও? না, নেই । বারবার ছাগল দিয়ে হাল চাষ করার চেষ্টা করে কোনও লাভ হবে না । দুষ্টের পালন ও শিষ্টের দমনের সংস্কৃতি পরিহার করতে হবে । নইলে ফলাফল যথা পূর্বং, অর্থাৎ লবডঙ্কা । কারন শুধু মুখের কথায় চিড়া ভেজে না ।


· Reply · 10h · Edited
Tamim Rehman dorkar nai vai apnar ei chakrir 
valoi asen


Like · Reply · 6h
MD Liton Alli ভাই ত্যাগী নেতা কর্মীদের মৃলয়ণ আওয়ামী লীগ কবে করবে।


Like · Reply · 5h
Moktel Hossain Mukthi OI chagol tore bolchi na shibir e join kor, cakuri o hobe mal o kamate parbi joy baba nizami

No comments: